1. masudkhan89@yahoo.com : admin :
  2. armanchow2016@gmail.com : bbn news : bbn news
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:৩০ অপরাহ্ন

আসছে কালবৈশাখী, নদীবন্দরে সতর্ক সংকেত

সাংবাদিক :
  • আপডেট : রবিবার, ৯ মে, ২০২১
  • ৭৫ সংবাদ দেখেছেন

বিবিএন নিউজ: তীব্র তাপপ্রবাহের পর বেশ কদিন ধরে সারাদেশে অঞ্চল ভেদে ঝড়বৃষ্টি হচ্ছে। এতে তাপমাত্রা কিছুটা কমলেও তা সহনীয় পর্যায়ে আসেনি। এ অবস্থার মধ্যে আবারো সারাদেশে বৃষ্টি ও কালবৈশাখী ঝড়েরর আভাস দিল আবহাওয়া অধিদপ্তর। একইসঙ্গে দেশের নদীবন্দরগুলোকে ২ নং সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

রবিবার দুপুরে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশিদ ঢাকাটাইমসকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসের এসব তথ্য জানান। তিনি বলেন, ‘আজ ঢাকাসহ বরিশাল, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা, চট্রগ্রাম, সিলেট বিভাগের ওপর দিয়ে অস্থায়ীভাবে দমকা হাওয়া, বৃষ্টি ও বজ্রবৃষ্টি হতে পারে। সেইসঙ্গে বিক্ষিপ্ত হারে কোথাও কোথাও শীলাবৃষ্টিও হতে পারে। সকাল থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হচ্ছে এবং এই মুহূর্তে বিভিন্ন জায়গায় ঝড়বৃষ্টি চলছে। নদীবন্দর গুলোতে ২নম্বর সতর্ক সংকেত দেখানো হয়েছে। আজ কালবৈশাখী হওয়ার আশঙ্কা অনেকটা বেশি।

গত কয়েক দিনের তুলনায় আজ তাপমাত্রা অনেকটা কম জানিয়ে তিনি বলেন, ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের বৃষ্টির ফলে আজ থেকে সারাদেশের তাপমাত্রা অনেকটা কমবে। তাপমাত্রা কমে মানুষের সহনীয় পর্যায়ে চলে আসবে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমব্ঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

শেয়ার করুন

একই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021,বিবিএন নিউজ
Developer By Zorex Zira