1. masudkhan89@yahoo.com : admin :
  2. armanchow2016@gmail.com : bbn news : bbn news
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৩:৩৪ অপরাহ্ন

সাংবাদিক রোজিনা কারামুক্ত

সাংবাদিক :
  • আপডেট : রবিবার, ২৩ মে, ২০২১
  • ১০৯ সংবাদ দেখেছেন

বিবিএন নিউজ: গাজীপুরের কাশিমপুর মহিলা কারাগার থেকে মুক্তি পেয়েছেন সাংবাদিক রোজিনা ইসলাম। বিকাল সোয়া চারটার দিকে তিনি কারামুক্ত হন।কারাফটকে রোজিনার সহকর্মী ও স্বজনরা তাকে ফুল দিয়ে বরণ করেন। জামিন আদেশের পরপরই রোজিনার স্বজনরা তাকে বরণ করতে সেখানে যান। রোজিনার মুক্তির খবর সংগ্রহ করতে দুপুরের পর থেকে সেখানে ভিড় করেন সংবাদকর্মীরা।
সরকারি নথি সরানোর অভিযোগে ‘অফিসিয়াল সিক্রেটস’ আইনের মামলায় গ্রেপ্তার সাংবাদিক রোজিনা ইসলামকে রোববার জামিন দেন আদালত। ঢাকার মহানগর হাকিম বাকী বিল্লাহ পাঁচ হাজার টাকা মুচলেকা এবং পাসপোর্ট জমা দেয়ার শর্তে রোজিনার জামিন মঞ্জুর করেন। এর আগে বৃহস্পতিবার রোজিনার জামিন আবেদনের ওপর শুনানি শুরু হয়। তবে ওই দিন আদেশ না দেয়ায় জামিনের অপেক্ষা বাড়ে।

রাষ্ট্রীয় গোপন নথি সরানোর অভিযোগে গত ১৭ই মে সচিবালয়ে স্বাস্থ্য সেবা বিভাগের এক কর্মকর্তার কক্ষে প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা আটকে রাখা হয় রোজিনাকে। পরে রাতে তাকে শাহবাগ থানায় সোপর্দ করে ব্রিটিশ আমলের অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট ও দণ্ডবিধির কয়েকটি ধারায় মামলা করে স্বাস্থ্যসেবা বিভাগ। এ ঘটনায় সাংবাদিক সমাজের পক্ষ থেকে ক্ষুব্ধ প্রতিক্রিয়া আসে। বিভিন্ন সংগঠন তার মুক্তির দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলনে নামে। রোজিনাকে গ্রেপ্তারের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে আন্তর্জাতিক বিভিন্ন সংগঠন।

শেয়ার করুন

একই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021,বিবিএন নিউজ
Developer By Zorex Zira