1. masudkhan89@yahoo.com : admin :
  2. armanchow2016@gmail.com : bbn news : bbn news
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৩৫ অপরাহ্ন

ফিলিস্তিনের প্রতি সংহতি জানালেন ছয়শো মিউজিশিয়ান, ইসরায়েলে পারফর্ম বয়কটের আহ্বান

সাংবাদিক :
  • আপডেট : রবিবার, ৩০ মে, ২০২১
  • ১১৭ সংবাদ দেখেছেন
বিবিএন নিউজ:  ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে ইসরায়েলে ‘পারফর্ম’ বর্জন করতে আহ্বান জানিয়ে ৬০০ জনেরও বেশি আন্তর্জাতিক মিউজিশিয়ান একটি আবেদনে স্বাক্ষর করেছেন। কনসিকোয়েন্স সাউন্ড এর বরাতে এ খবর জানিয়েছে মিডল ইস্ট মনিটর।

স্বাক্ষরকারীদের মধ্যে বিশ্বব্যাপী তুমুল জনপ্রিয় ব্রিটিশ রক ব্যান্ড ‘পিংক ফ্লয়েড’ এর রজার ওয়াটার্স, জনপ্রিয় হেভি মেটাল ব্যান্ড ‘সিস্টেম অফ এ ডাউন’ এর সার্জ টানকিয়ান এর মতো তারকারা রয়েছেন।

চিঠিতে এই দলটি ফিলিস্তিনের উপর ইসরায়েলের সাম্প্রতিক হামলার নিন্দা জানিয়ে “ফিলিস্তিনি জনগণ এবং যারা বিশ্বজুড়ে ঔপনিবেশিক স্থানচ্যুতি ও সহিংসতার বিরুদ্ধে লড়াই করছেন তাদের সকলের জন্য ন্যায়বিচার, মর্যাদা এবং নিজ নিজ সিদ্ধান্ত গ্রহণের অধিকার” দাবি করেছে।

তারা বলেন, “ইসরায়েলি যুদ্ধাপরাধ আর কুকর্ম তাদের নীরবতার মধ্যে খুঁজে পাওয়া যায়। তাই নীরবতা কোন বিকল্প নয়। নীরবতা কোন বিকল্প নয় কারণ অবরুদ্ধ গাজায় বর্বর ইসরায়েলি বোমা হামলায় গত কয়েক সপ্তাহে ২৪৫ জনেরও বেশি মানুষকে হত্যা করা হয়েছে। নীরবতা কোন বিকল্প নয় কারণ অধিকৃত জেরুজালেমের শেখ জারা’র বাসিন্দাদের প্রতিনিয়ত তাদের ঘর থেকে বের করে দেওয়া হচ্ছে।”

ওই চিঠির উপসংহার এভাবে টানা হয়েছেঃ “ইসরায়েলের অনৈতিক সাংস্কৃতিক প্রতিষ্ঠানে পারফর্ম না করতে এবং ফিলিস্তিনি জনগণ ও তাদের সার্বভৌমত্ব ও স্বাধীনতার মানবাধিকারের প্রতি আপনাদের দৃঢ় সমর্থন প্রদর্শন করতে আহ্বান জানাই।”

শেয়ার করুন

একই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021,বিবিএন নিউজ
Developer By Zorex Zira