1. masudkhan89@yahoo.com : admin :
  2. armanchow2016@gmail.com : bbn news : bbn news
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৩:১৭ অপরাহ্ন

বৃহস্পতিবার থেকে সাতদিন নবাবগঞ্জ ও দোহারে ​লকডাউন

সাংবাদিক :
  • আপডেট : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১
  • ৬৩ সংবাদ দেখেছেন

বিবিএন নিউজ : করোনা মোকাবিলায় নবাবগঞ্জ ও দোহার উপজেলায় বৃহস্পতিবার থেকে সাতদিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। বুধবার বিকেলে ঢাকা জেলা করোনা প্রতিরোধ কমিটির এক বিশেষ সভায় এ সিদ্ধান্ত হয়েছে।
ঢাকা জেলা প্রশাসকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও প্রধানমন্ত্রী বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। সভায় জানানো হয়, নবাবগঞ্জ ও দোহার উপজেলায় করোনা সংক্রমণের হার ৪০ শতাংশের বেশি। সে কারণেই সংক্রমণ রোধে বৃহস্পতিবার থেকে ৩০ জুন পর্যন্ত লকডাউন দেয়া হয়েছে। এসময় মাস্ক পরা, জনসমাবেশ বন্ধ রাখাসহ দেয়া হয়েছে ৯ দফা নির্দেশনাও।

সভায় সিদ্ধান্ত হয়, করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগী হাসপাতালের বাইরে নিজ বাড়িতে অবস্থান করলে সেখানে লাল পতাকা টানিয়ে চিহ্নিত করতে হবে। সবার জন্য বাধ্যতামূলক মাস্ক পরিধানের বিষয়টি নিশ্চিত করতে সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণ করতে হবে। এছাড়া মানুষকে সচেতন ও উদ্বুদ্ধ করতে হবে। প্রয়োজনে মোবাইল কোর্টের মাধ্যমে আইন প্রয়োগ করতে হবে। পর্যাপ্ত মাস্ক বিতরণ করতে হবে।

জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক (বিবাহোত্তর অনুষ্ঠান ওয়ালিমা, জন্মদিন, পিকনিক পার্টি ইত্যাদি), রাজনৈতিক ও ধর্মীয় আচার অনুষ্ঠান বন্ধ রাখতে হবে। সকল পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে।

শেয়ার করুন

একই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021,বিবিএন নিউজ
Developer By Zorex Zira