1. masudkhan89@yahoo.com : admin :
  2. armanchow2016@gmail.com : bbn news : bbn news
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৩০ পূর্বাহ্ন

ঈদগাঁওতে ভেজাল বিরোধী অভিযান মালামাল জব্দ ও জরিমানা আদায়

সাংবাদিক :
  • আপডেট : সোমবার, ২৩ আগস্ট, ২০২১
  • ২০১ সংবাদ দেখেছেন

বিশেষ প্রতিবেদকঃ কক্সবাজারের নবগঠিত  ঈদগাঁও সদরে মোবাইল কোর্টের মাধ্যমে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়। সোমবার  (২৩ আগস্ট) দুপুরে কক্সবাজারের সদর উপজেলা ম্যাজিস্ট্রেট লু-এমং মারমা মং এর নেতৃত্ব বেশ কয়েকটি দোকানে অভিযান চালিয়ে জরিমানা আদায় করা হয়েছে।

ঈদগাঁও স্টেশনের মেসার্স এম এ ট্রেডিং নামক দোকানে নকল ব্র্যান্ডোলযুক্ত মিনহাজবিড়ি এবং উৎপাদনের তারিখ ও মেয়াদোত্তীর্ণ তারিখ বিহীন খাদ্য সামগ্রী রাখার দায়ে দশ হাজার টাকা জরিমানা আদায় ও দশহাজার মিনহাজ বিড়ি জব্দ করা হয়েছে। এম এ ট্রেডিং এর মালিক মঞ্জুর আলমকে ভবিষ্যতে এধরণের ভেজাল পণ্য না রাখার জন্য সতর্ক করে দেয়া হয়।

একইদিন সন্ধ্যায় ঈদগাহ ফরিদ আহমদ কলেজ রোডে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল বিড়ি ও সিগারেট জব্দ করেছেন কক্সবাজারের কাস্টমস কর্তৃপক্ষ।
কক্সবাজার কাস্টমসের রাজস্ব কর্মকর্তা মোঃ মহসিনের নেতৃত্বে ৮ জনের একটি টিম নবগঠিত ঈদগাহ উপজেলার ফরিদ আহমদ কলেজ রোডে মায়েরদোয়া নামক ব্যাবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ১৪কার্টুন ও ৯বস্তা নকল ব্র্যান্ডোলযুক্ত মিনহাজ বিড়ি, মাসুদ বিড়ি, বাঙালি বিড়ি ও নকল আকিজ বিড়ি এবং ১০ কার্টুন সিগারেট জব্দ করেছেন।
এসময় উক্ত প্রতিষ্ঠানের মালিক মোঃ হামিদের কাছে বিড়ি ও সিগারেটের বৈধ ভ্যাট ট্যাক্সের কাগজ দেখতে চাইলে, সে কোনধরনের কাগজপত্র দেখাতে পারেনি।
ট্রেড লাইসেন্স বিহীন প্রতিষ্টানটি বিগত কয়েক বছর ধরে ঈদগাঁও এলাকার বিভিন্ন গ্রামে গঞ্জে তাদের নকল বিড়ি সিগারেট বিক্রি করে আসছে বলে জানিয়েছেন স্থানীয়রা।
অসাধু ব্যাবসায়ী মোঃ হামিদ ও তার প্রতিষ্ঠান মায়েরদোয়া এর বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিচ্ছেন বলে জানিয়েছেন কক্সবাজার কাস্টমস অফিসের সহকারী রাজস্ব কর্মকর্তা (ইন্সপেক্টর) মোঃ লিয়াকত আলী।

শেয়ার করুন

একই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021,বিবিএন নিউজ
Developer By Zorex Zira