1. masudkhan89@yahoo.com : admin :
  2. armanchow2016@gmail.com : bbn news : bbn news
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১১:১০ অপরাহ্ন

বদলি হতে পারেন বরিশালের সেই ইউএনও

সাংবাদিক :
  • আপডেট : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ১০১ সংবাদ দেখেছেন

বিবিএন নিউজ ডেস্ক : বরিশালে ব্যানার-পোস্টার অপসারণকে কেন্দ্র করে মেয়র ও প্রশাসনের কর্মকর্তার মধ্যে সৃষ্ট দ্বন্দ্বের কারণে বদলি হতে পারেন জেলার সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান। মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে এমন আভাস পাওয়া গেছে। নাম প্রকাশ না করার শর্তে এক কর্মকর্তা জানান, ৩১তম বিসিএস ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা বরিশাল সদরের ইউএনওকে ওই উপজেলা থেকে বদলির চিন্তা করা হচ্ছে। তবে এ সিদ্ধান্ত এখনই নেওয়া হচ্ছে না। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর বরিশাল সদর থেকে সরিয়ে তাকে অন্য কোনো উপজেলার দায়িত্ব দেওয়া হবে। গত ১৮ আগস্ট রাতে জাতীয় শোক দিবসের ব্যানার পোস্টার সরানোকে কেন্দ্র করে বরিশাল সিটি করপোরেশনের মেয়রের সঙ্গে দ্বন্দ্বে জড়ায় সদর থানা নির্বাহী কর্মকর্তা। সেই দ্বন্দ্ব শেষ পর্যন্ত গোলাগুলিতে রূপ নেয়। ইউএনও এবং বরিশাল কোতয়ালি থানা পুলিশের পক্ষ থেকে দুইটি মামলা করা হয়। এসব মামলায় সিটি করপোরেশনের মেয়র সাদিক আব্দুল্লাহকে করা হয় হুকুমের আসামি। মেয়রের অপসারণ চেয়ে বিবৃতি দেয় অ্যাডমিনিস্ট্রেশন অ্যাসোসিয়েশন। তাদের বিবৃতি নিয়েও তৈরি হয় কঠোর সমালোচনার। এই পরিস্থিতির মধ্যেই ইউএনও ও কোতয়ালি পুলিশের বিরুদ্ধে পাল্টা দুইটি মামলার আবেদন করা হয়। এ নিয়ে গত কয়েকদিন প্রশাসন ও রাজনীতিকদের চলতে থাকে নানা আলোচনা। এরই মধ্যে গত ২২ আগস্ট রাতে উভয় পক্ষকে নিয়ে সমঝোতার জন্য বৈঠকে বসেন বরিশাল বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল। বৈঠকে উভয়পক্ষ থেকে দায়ের করা মামলা প্রত্যাহারের খবর জানা গেছে।

প্রশাসনের একাধিক উর্দ্ধতন কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা গেছে, বিষয়টি নিয়ে তারা বিব্রত। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামও সোমবার এক সংবাদ ব্রিফিংয়ে বলেছেন, ওই ঘটনায় অ্যাডমিনিস্ট্রেশন অ্যাসোসিয়েশন যে বিবৃতি দিয়েছে তা নিয়ে সিনিয়র সচিব ও সচিবদের মধ্যে দ্বিমত ছিল। তাদের ভাষা শোভনীয় ছিল না। সেজন্য অ্যাডমিনিস্ট্রেশন অ্যাসোসিয়েশনের অভ্যন্তরীণ বৈঠকে মেয়রের অপসারণ চেয়ে পাঠানো বিবৃতি ভুল ছিল বলে স্বীকার করার কথাও জানান তিনি। সচিব আরও বলেছিলেন, বেশিরভাগ ক্ষেত্রে ভুল বোঝাবুঝি থেকে এ ধরনের ঘটনা ঘটে থাকে। তবে বরিশালের ঘটনা তারা পর্যবেক্ষণ করছেন বলেও জানান তিনি।

এ প্রসঙ্গে জনপ্রশাসন সচিব কে এম আলী আজমকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ইউএনও প্রত্যাহারের বিষয়ে কিছু জানেন না। তবে সিদ্ধান্ত হলে সকলে জানতে পারবেন বলে উল্লেখ করেন।

উল্লেখ্য, বরিশাল সদর উপজেলার ইউএনও মুনিবুর রহমান ৩১মত বিসিএসের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা। তিনি ২০২০ সালের ৪ মে বরিশাল সদরের থানা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পান।

শেয়ার করুন

একই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021,বিবিএন নিউজ
Developer By Zorex Zira