1. masudkhan89@yahoo.com : admin :
  2. armanchow2016@gmail.com : bbn news : bbn news
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১১:০০ পূর্বাহ্ন

দিয়াবাড়ি থেকে পল্লবী মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচল

সাংবাদিক :
  • আপডেট : শনিবার, ২৮ আগস্ট, ২০২১
  • ৭৪ সংবাদ দেখেছেন

বিবিএন নিউজ : ঢাকা, ২৭ আগস্ট, ২০২১ (বাসস) : রাজধানীর উত্তরার দিয়াবাড়ি থেকে মিরপুর পর্যন্ত প্রথমবারের মতো পরীক্ষামূলকভাবে চলাচল করেছে স্বপ্নের মেট্রোরেল।
মেট্রোরেল আজ ৬টি বগি নিয়ে মিরপুর পর্যন্ত চারটি স্টেশনে পরীক্ষামূলকভাবে চলাচল করে। আগামী ২৯ আগস্ট রোববার দেশের প্রথম মেট্রোরেলের ভায়াডাক্টের ওপর পরীক্ষামূলক চলাচল শুরু করার দিন নির্ধারণ করা হয়েছে। এরই প্রস্তুতির অংশ হিসেবে প্রথমবারের মতো মেট্রোরেল এ রুটে চলাচল শুরু করেছে বলে জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) কর্তৃপক্ষ।
ডিএমটিসিএল সূত্র জানায়, আগামী ২৯ আগস্ট সকাল ১০টায় ভায়াডাক্টের ওপর টেস্ট রান শুরু হবে। এর ওপর অনেক দিন ধরে কাজ চলছে। কোথাও কোনও অসুবিধা হচ্ছে কিনা, বাধা আছে কিনা- এসব দেখার জন্যই আজকে তারা ভায়াডাক্টে অল্প অল্প করে চালিয়ে দেখেছে।
সূত্র জানায়, ‘ডিপো থেকে শুরু করে যেসব স্টেশনের কাজ শেষ হয়েছে সেগুলোর মধ্যে ট্রেনটি আগামী রোববার আবার পরিচালনা করা হবে। তবে ঠিক কোথায় পর্যন্ত ট্রেনটি পরিচালনা করা হবে সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। এখন মেট্রোরেলের লাইনে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা চলছে। এসব পরীক্ষার ভিত্তিতে কতটুকু লাইনে ট্রেন পরিচালনা করা হবে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।’

শেয়ার করুন

একই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021,বিবিএন নিউজ
Developer By Zorex Zira