1. masudkhan89@yahoo.com : admin :
  2. armanchow2016@gmail.com : bbn news : bbn news
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:০৭ অপরাহ্ন

কক্সবাজার কক্সবাজার সমিতি ঢাকার সভাপতি হেলালুদ্দিন, খোরশেদ সাধারণ সম্পাদক

সাংবাদিক :
  • আপডেট : বুধবার, ৫ জানুয়ারী, ২০২২
  • ৯৩ সংবাদ দেখেছেন

বিবিএন নিউজ: কক্সবাজার সমিতি, ঢাকার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল (৩ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর মিলনায়তনে সাধারণ সদস্যদের অংশগ্রহণে এই সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সমিতির সভাপতি হেলালুদ্দিন আহমদের সভাপতিত্বে এই সাধারণ সভায় আর্থিক ও সাংগঠনিক প্রতিবেদন পেশ করেন সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ খোরশেদ আলম। সভাপতির বক্তব্যে হেলালুদ্দিন আহমদ কক্সবাজার সমিতিকে ঢাকাস্থ কক্সবাজারবাসীর সম্প্রীতি, সৌহার্দ্যের বন্ধন হিসেবে তুলে ধরতে বিভিন্ন পরিকল্পনা তুলে ধরেন।
তিনি স্বাস্থ্য, শিক্ষা সেবায় অগ্রাধিকার দিয়ে সমিতির জন্য শীঘ্রই স্থায়ী অফিস বন্দোবস্থ করার অঙ্গীকার ব্যক্ত করেন। কভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে সমিতির সুবর্ণ জয়ন্তী উদযাপনে ফেব্রুয়ারির শেষ সপ্তাহে কক্সবাজার উতসব-২০২২ উদযাপন করার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। তিনি সমিতির সাধারণ সদস্যদের জন্য ডিজিটাল আইডি কার্ড, ডাটাবেইজ সুরক্ষাসহ সাংগঠনিক বিভিন্ন পরিকল্পনা তুলে ধরেন। এর আগে পবিত্র কোরআন হতে তেলাওয়াত করেন সমিতির সহ-সভাপতি এডভোকেট মোহাম্মদ মোস্তাকিম।
গত দুইবছরে যে সমস্ত সাধারণ সদস্য মৃত্যুবরণ করেছেন তাঁদের নাম স্মরণ করে শোক প্রস্তাব উত্থাপন করেন সমিতির প্রচার-প্রকাশনা সম্পাদক মোহিব্বুল মোক্তাদীর তানিম। এসময় সমিতির সদস্যবৃন্দ এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করেন। গত দুইবছরের সাংগঠনিক ও আর্থিক প্রতিবেদন পেশ করেন সাধারণ সম্পাদক মোহাম্মদ খোরশেদ আলম। দুইহাজার বিশ সালে আটটি ও দুইহাজার একুশ সালে ছয়টি নির্বাহী পরিষদের সভার মাধ্যমে সমিতির গতদুইবছরের বিভিন্ন প্রণিধানযোগ্য উদ্যোগের কথা সাধারণ সম্পাদক তার বক্তব্যে তুলে ধরেন। এর মধ্যে দুহাজার বিশ সালে প্রায় পাঁচ হাজার কক্সবাজারবাসীর উপস্থিতিতে কক্সবাজার উৎসব ২০২০, কক্সবাজার হাসপাতালে ন্যাসেল ক্যানুলা মেশিন প্রদান, করোনা ফান্ড গঠন, বিভিন্নজনকে স্বাস্থ্যের জন্য আর্থিক সহায়তা প্রদান, ২০২১ সালে সাধারণ সদস্যদের জন্য পিকনিক, বিভিন্ন জাতীয় দিবস উদযাপন, বিশিষ্টজনদের সম্মাননা প্রদান সহ বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরা হয়। এই প্রথমবারের মত অডিটেড আর্থিক প্রতিবেদন পেশ করে অনুমোদন করানো হয়। সহ-সভাপতি ইয়াছিন মোহাম্মদ শামছুল হুদা তার বক্তব্যে কক্সবাজার সমিতি বিগত দুইবছরে যেসমস্ত কল্যাণকর উদ্যোগ নিয়েছে, তার জন্য সমিতির গতিশীল নেতৃত্বকে ধন্যবাদ, কৃতজ্ঞতা জানান। সমিতির উপদেষ্টা এডভোকেট ফখরুদ্দিন, সাধারণ সদস্য নাসির উদ্দিন, হামিদ হোসেন সহ বিভিন্ন সদস্যবৃন্দ সমিতির জন্য স্থায়ী জমি বা ফ্ল্যাটের ব্যবস্থা করার আহবান জানান। এই পর্যায়ে সমিতির নির্বাহী পরিষদের সদস্য মিজানুর রহমান সমিতির জন্য স্থায়ী ক্যাম্পাসের উদ্যোগের কথা তুলে বক্তব্য রাখেন। গঠনতন্ত্র অনুযায়ী সমিতির নির্বাহী পরিষদের মেয়াদ উত্তীর্ণ হওয়াতে নতুন নির্বাহী পরিষদের নির্বাচনের কথা প্রস্তাবিত হলে উপস্থিত সকল সদস্য কন্ঠভোটের মাধ্যমে বর্তমান সভাপতি ও বর্তমান সাধারণ সম্পাদককে আরো দুইবছরের জন্য নির্বাচিত করেন।
নবনির্বাচিত সভাপতি হেলালুদ্দিন আহমেদ আগামি কয়েকদিনের মধ্যে পূর্নাংগ নির্বাহী পরিষদ গঠনের ঘোষণা দেন। পরবর্তীতে সমিতির সদস্যবৃন্দ নৈশভোজে মিলিত হন। বার্ষিক সাধারণ সভা অনুষ্টান পরিচালনা করেন প্রচার-প্রকাশনা সম্পাদক মোহিব্বুল মোক্তাদীর তানিম। অনুষ্টান পরিচালনায় সহায়তা করেন দফতর সম্পাদক মোহাম্মদ ইলিয়াছ সহ-প্রচার প্রকাশনা সম্পাদক হেদায়েত আজিজ মিঠু, সহ-সাংগঠনিক সম্পাদক সাজেদুল আলম মুরাদ, নির্বাহী সদস্য শাহ নেওয়াজ চৌধুরী , সহ-দফতর সম্পাদক ফাহিম বিন নজিব। উল্লেখ্য উনিশ শত বাহাত্তর সালে প্রতিষ্টিত কক্সবাজার সমিতি, ঢাকা এই প্রথমবারের মত অডিটেড আর্থিক প্রতিবেদন সহ বার্ষিক সাধারণ সভা সমাপ্ত করল এবং উক্ত সভায় প্রায় সাড়ে তিনশ সাধারণ সদস্য উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021,বিবিএন নিউজ
Developer By Zorex Zira