1. masudkhan89@yahoo.com : admin :
  2. armanchow2016@gmail.com : bbn news : bbn news
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০১:৪৪ অপরাহ্ন

লতাকে `মিট্টু` বলে ডাকতেন প্রেমিক, বিয়ে হলো না যে কারণে

সাংবাদিক :
  • আপডেট : সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ৭৮ সংবাদ দেখেছেন

বিবিএন নিউজ: রোববার (৬ ফেব্রুয়ারি) সকাল সোয়া আটটার দিকে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে মারা গেছেন ভারতীয় উপমহাদেশের সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। দেশটির ইতিহাসে সর্বকালের সবচেয়ে সফল গায়িকা তিনি। এছাড়া ভারতের ৩৬টি আঞ্চলিক ভাষাতে ও বিদেশি ভাষায় গান গাওয়ার একমাত্র রেকর্ডটি তারই। দীর্ঘ ক্যারিয়ারে তিনি গেয়েছেন ৩০ হাজারের বেশি গান। তার কণ্ঠে সুর পেয়েছে বিভিন্ন ভাষা। এক কথায় গানের জন্য তিনি। তার জন্য গান। লতা মঙ্গেশকর চলে যাওয়ার পরে যেন আরো বেশি জীবন্ত তিনি। গান তাকে বিশ্বজনীন করে তুললেও ব্যক্তিগত সম্পর্ক, বিশেষত প্রেমের জীবনে দেখা গিয়েছে তিনি কখনো সঙ্গীর সঙ্গে, কখনো বা সঙ্গীহীন। বিশেষ করে তার বিয়ের বিষয়ে সাধারণ মানুষের মধ্যে আগ্রহ সবচেয়ে বেশি। কখনো বিয়ে করেননি সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। শুধুই কি গানের জন্য কারো সঙ্গে বৈবাহিক সম্পর্কে জড়ালেন না এই সুরসাধিকা? শোনা যায়, তিনি এক সময় প্রেমে পড়েছিলেন। কিন্তু তার সেই প্রেমের সম্পর্ক বিয়ে পর্যন্ত গড়ায়নি। সেই বিষয়টি কি তাহলে আরো বেশি করে সঙ্গীতকে আঁকড়ে ধরতে তাকে সাহায্য করেছে? শোনা যায়, দুঙ্গারপুরের রাজ পরিবারের মহারাজ রাজ সিংহের প্রেমে পড়েছিলেন লতা মঙ্গেশকর। ভাইয়ের ঘনিষ্ঠ বন্ধু হিসেবেই বিসিসিআই-এর সাবেক সভাপতি রাজ সিংহ দুঙ্গারপুরের সঙ্গে লতার পরিচয়। তার টানেই ভালোবাসতে শুরু করেন ক্রিকেটকে।

তাদের মধ্যে প্রেম এসেছিল। লতার গানে মুগ্ধ ছিলেন রাজ সিংহ। কিন্তু সেই প্রেম বিবাহ বন্ধন অবধি এগোয়নি। রাজ পরিবারের ছেলে রাজ সিংহ নাকি তার বাবা-মাকে কথা দিয়েছিলেন- কোনো সাধারণ পরিবারের মেয়েকে রাজবংশের বউ করে আনবেন না। সেই প্রতিজ্ঞা বজায় রেখেছিলেন রাজ সিংহ। তবে তিনিও আর বিয়ে করেননি।

লতার চেয়ে বয়সে ছয় বছরের বড় রাজ সিংহ আদর করে লতাকে ‘মিট্টু’ বলে ডাকতেন। তার পকেটে সব সময় থাকতো একটি রেকর্ডার। তাতে রেকর্ড করা থাকতো লতা মঙ্গেশকরের জনপ্রিয় কিছু গান। ২০০৯ সালে মারা গেছেন লতার জীবনের অন্যতম কাছের মানুষ, রাজ সিংহ দুঙ্গারপুর।

শেয়ার করুন

একই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021,বিবিএন নিউজ
Developer By Zorex Zira