1. masudkhan89@yahoo.com : admin :
  2. armanchow2016@gmail.com : bbn news : bbn news
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:২৮ অপরাহ্ন

করোনায় আরও ৩৩ জনের মৃত্যু

সাংবাদিক :
  • আপডেট : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ৫৬ সংবাদ দেখেছেন

বিবিএন নিউজ: একদিনের ব্যবধানে দেশে করোনার শনাক্ত ও মৃত্যু সামান্য কমেছে। গত ২৪ ঘণ্টায় আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ৭০৩ জনে। নতুন শনাক্তের ৬১ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। নতুন করে শনাক্ত হয়েছেন ৮০১৬ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৮৩৫৪ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৮ লাখ ৮৭ হাজার ২৭১ জন। দৈনিক শনাক্তের হার ১৮ দশমিক ৮৩ শতাংশে পৌঁছেছে। যা আগের দিন এই সংখ্যা ছিল ২০ দশমিক শূন্য ৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১০৭২৫জন এবং এখন পর্যন্ত ১৬ লাখ ৩৩ হাজার ৫৮২ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ  স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, দেশে ৮৭১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪২ হাজার ৭৮৪ টি নমুনা সংগ্রহ এবং ৪২ হাজার ৫৬৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ২৮ লাখ ৫৫ হাজার ১৪২ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৮ দশমিক ৮৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৫৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৩ জনের মধ্যে ২৪ পুরুষ এবং ৯ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৩২৮ জন এবং নারী ১০ হাজার ৩৭৫ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ২ জন, ৮১ থেকে ৯০ বছরের ১ জন, ৭১ থেকে ৮০ বছরের ৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের ৬ জন, ৪১ থেকে ৫০ বছরের ৪ জন, ৩১ থেকে ৪০ বছরের ২ জন, ২১  থেকে ৩০ বছরের ১ জন রয়েছেন।

মারা যাওয়া ৩৩ জনের মধ্যে ঢাকায় ১৫ জন, চট্টগ্রামে ৬ জন, রাজশাহী ৪ জন, খুলনা ২ জন,  বরিশাল ১ জন, সিলেট ২ জন,  রংপুর ১ জন, ময়মনসিংহ বিভাগে ২ জন রয়েছেন। মারা যাওয়া ৩৩ জনের মধ্যে ২৭ জন সরকারি হাসপতালে এবং বেসরকারি হাসপাতালে ৫ জন এবং বাসায ১ জন মারা গেছেন।
নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৪৯১৮ জন। যা একদিনে মোট শনাক্তের ৬১ দশমিক ৩৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায়  ঢাকা বিভাগে রয়েছেন ৫৩৬৩ জন, ময়মনসিংহ বিভাগে ১২৪ জন, চট্টগ্রাম বিভাগে ৯৯৫ জন, রাজশাহী বিভাগে ৫১৩ জন, রংপুর বিভাগে ২২৬ জন, খুলনা বিভাগে ৩৭১ জন, বরিশাল বিভাগে ২০৯ জন এবং সিলেট বিভাগে ২১৫ জন শনাক্ত হয়েছেন।

শেয়ার করুন

একই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021,বিবিএন নিউজ
Developer By Zorex Zira