1. masudkhan89@yahoo.com : admin :
  2. armanchow2016@gmail.com : bbn news : bbn news
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩৭ অপরাহ্ন

২৩শে মে’র পর বিধিনিষেধ বাড়ছে কি?

সাংবাদিক :
  • আপডেট : শনিবার, ২২ মে, ২০২১
  • ১০৯ সংবাদ দেখেছেন

বিবিএন নিউজ: করোনার সংক্রমণ ও মৃত্যু ঠেকাতে চলমান বিধিনিষেধ আগামীকাল রোববার শেষ হচ্ছে। গত প্রায় দেড় মাস ধরে চলা এই বিধিনিষেধ দফায় দফায় বাড়ানো হলেও এবার বাড়বে কিনা তা নিয়ে চলছে নানা আলোচনা। মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, বিধিনিষেধ বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত নিতে রোববারের মধ্যে আন্তঃমন্ত্রণালয়ের একটি সভা অনুষ্ঠিত হবে। ওই সভায় চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে।
মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, বিধি-নিষেধ আরও এক সপ্তাহ বাড়িয়ে ৩১শে মে পর্যন্ত বহাল রাখার সুপারিশ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এ সংক্রান্ত একটি প্রস্তাব অনুমোদনের জন্য ইতোমধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রীর অনুমোদন পেলে ২৩শে মে (রোববার) প্রজ্ঞাপন জারি করা হতে পারে।
এদিকে,  কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির নতুন করে এই লকডাউন বাড়ানোর কোনো সুপারিশ করেনি।

কমিটি এক্ষেত্রে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মানানোর ওপর জোর দিয়েছে।

উল্লেখ্য, গত মাসের শুরুতে করোনার সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় সারা দেশে কঠোর বিধিনিষেধ আরোপ করে সরকার। ৫ই এপ্রিল শুরু হওয়া এই বিধিনিষেধ দফায় দফায় বাড়ানো হয়। তবে মানুষের জীবিকার তাগিদে কিছু শর্ত শিথিল করা হয়েছে। খুলে দেয়া হয়েছে দোকান, মার্কেট, শপিং মল। স্বাস্থ্যবিধি মেনে রাজধানীসহ জেলা শহরগুলোতে চলাচলের অনুমতি দেয়া হয়েছে গণপরিবহনগুলোকে। বন্ধ রয়েছে দূরপাল্লার বাস, ট্রেন ও লঞ্চ চলাচল।

শেয়ার করুন

একই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021,বিবিএন নিউজ
Developer By Zorex Zira