1. masudkhan89@yahoo.com : admin :
  2. armanchow2016@gmail.com : bbn news : bbn news
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৩৪ পূর্বাহ্ন

চকরিয়ায় পানি উন্নয়ন বোর্ডের স্লুইচ গেইট জবরদখলে নিতে অস্ত্রের মহড়া

সাংবাদিক :
  • আপডেট : সোমবার, ২৪ মে, ২০২১
  • ৯৬ সংবাদ দেখেছেন

বিবিএন নিউজ : চকরিয়া উপজেলার কোনাখালীতে স্লুইচ গেইট অবৈধ জবর দখলে নিতে প্রকাশ্য দিবালোকে মহড়া দিচ্ছে অস্ত্রধারীরা। তাদের তান্ডবে পানি উন্নয়ন বোর্ডের বৈধ ইজারাদার পক্ষের দুই নারী-পুরুষ গুরুতর আহত হয়েছে । ১৯ মে দুপুর ১২.৩০ঘটিকায় উপজেলার কোনাখালী ইউনিয়নের বাংলাবাজারস্থ পাউবোর ৫নং স্লুইচ গেইটের উপর ঘটেছে এ ঘটনা। এনিয়ে ইজারাদার পক্ষের শাহাদাত হোসেনের পুত্র সাবেক ছাত্রলীগ নেতা হোছাইন মো: আরিফ বাদী হয়ে চকরিয়া থানায় লিখিত এজাহার দায়ের করেছেন ।

বাদী হোছাইন মো: আরিফ থানার লিখিত অভিযোগে জানিয়েছেন, তারা ৬জনের নামে সরকারের পানি উন্নয়ন বোর্ড (পাউবো) এর আওতাধীন চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নের পশ্চিম কোনাখালী বাংলা বাজার এলাকায় ৬৫ নং পোল্ডারের ৫নং স্লুইচ গেইট পরিচালনা, রক্ষণা-বেক্ষণ ও পানি ব্যবস্থাপনার দায়িত্ব (ইজারা) পান। ১০মে’২১ইং তারিখে পাউবো’র স্মারক নং এস- ১১৪/১১৮১ মূলে ১জানুয়ারী’২১ইং থেকে ৩১ ডিসেম্বর’২১ইং পর্যন্ত দায়িত্বপ্রাপ্ত হন।

কিন্তু তারা স্লুইচ গেইট রক্ষণা-বেক্ষণকালে ঘটনারদিন ১৯ মে দুপুর ১২.৩০ঘটিকার দিকে অভিযুক্তরা স্লুইচ গেইট জবর দখলে নিতে অস্ত্রের মহড়াসহ হামলা ও লুটপাট চালায়। এমনকি প্রকাশ্যে কুপিয়ে গুরুতর জখম করা হয়েছে ইজারাদার পক্ষের মোস্তাক আহমদের পুত্র মো: রিফাতও এক নারীকে। তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

কক্সবাজারের চকরিয়া সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. তফিকুল আলম বলেন, ঘটনার বিষয়ে থানায় দেয়া লিখিত অভিযোগটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে। কেউ অবৈধ অস্ত্র নিজ হেফাজতে রাখলে কিংবা কেউ অস্ত্রের মহড়া দিয়ে থাকলে তাও ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি তিনি ইতিপূর্বে অবগত ছিলেননা।

শেয়ার করুন

একই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021,বিবিএন নিউজ
Developer By Zorex Zira