1. masudkhan89@yahoo.com : admin :
  2. armanchow2016@gmail.com : bbn news : bbn news
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৫ অপরাহ্ন

চকরিয়ায় জমি বিরোধ নিয়ে প্রতিপক্ষের গুলিতে আওয়ামী লীগ নেতা নিহত, আহত ১০, আটক ২

সাংবাদিক :
  • আপডেট : মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১
  • ১১০ সংবাদ দেখেছেন

বিবিএন নিউজ: কক্সবাজারের চকরিয়া উপজেলার পুর্ববড় ভেওলা ইউনিয়নে জমি বিরোধের জেরে প্রতিপক্ষের গুলিতে নাছির উদ্দিন নোবেল (৪৪) নামের এক আওয়ামীলীগ নেতা নিহত হয়েছেন। এসময় গুলিবিদ্ধ হয়ে অন্তত ১০ জন আহত হয়েছে। মঙ্গলবার ১৭ আগস্ট দুপুর দেড়টার দিকে পূর্ব বড় ভেওলা ইউনিয়নের সিকদার পাড়া এলাকায় ঘটেছে এ হামলার ঘটনা। হত্যাকান্ডের পর পুলিশ অভিযান চারিয়ে একই ইউনিয়নের মৃত নাদের হোসেনের পুত্র হেলাল উদ্দিন ও মৃত আলি হোসেনের পুত্র নাছির উদ্দিনকে গ্রেফতার করেছে।

নিহত নাছির উদ্দিন নোবেল পুর্ববড় ভেওলা ইউনিয়নের সিকদারপাড়া গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে। তিনি ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য, ছাত্রজীবনে তিনি চট্টগ্রামস্থ ওমর গণি এম.ই.এস কলেজের ছাত্র সংসদের সমাজ কল্যাণ সম্পাদক ছিলেন। গতবার তিনি পুর্ববড় ভেওলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ছিলেন। নিহতের স্বজনেরা দাবী করেছেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিল বলে প্রতিপক্ষের লোকজন তাকে পূর্ব পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এদিকে ছেলের মৃত্যুর সংবাদ শোনে নিহত নোবেলের মা রোকেয়া বেগম (৬২) জ্ঞান হারিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। অপরদিকে চকরিয়া থানা পুলিশ নিহত নোবেলের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ হত্যাকান্ডের পর পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এ ঘটনায় আহতরা হলেন, ফেরদৌস আহমদের পুত্র আজিজুল হক (৫০), আবু তাহেরের পুত্র মিজানুর রহমান (৩১), ওমর মিয়ার ছেলে ছরওয়ার হোসেন (৪২), আকবর আহমদের ছেলে আবুল কালাম ইয়াছিন (২১), সিরাজ মিয়ার ছেলে নুরুল আমিন (৩৫), আবুল হোসেনের ছেলে মোঃ শফি (৩৮), গোলামুল ইসলামের ছেলে নুরুল কাদের (৪৩), আজাহার আহমদের ছেলে জাফর আলম (৫০), মনু মিয়ার ছেলে জাহেদুল ইসলাম (২৪) ও বাদশা মিয়ার ছেলে কছির উদ্দিন (৪৫)। গুলিবিদ্ধ অবস্থায় আহত ১০ জনকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করেছে চকরিয়া সরকারি হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক।

স্থানীয় এলাকাবাসি ও নিহতের স্বজনেরা জানান, মঙ্গলবার সকালে পুর্ববড় ভেওলা ইউনিয়নের পশ্চিম সিকদারপাড়াস্থ জমিতে চাষের কাজ করছিলেন নাছির উদ্দিন নোবেলের কামলারা (শ্রমিক)। ওইসময় প্রতিপক্ষের লোকজন জমিতে এসে কামলাদের মারধর করে তাড়িয়ে দেয়। খবরপেয়ে দুপুর দেড়টার দিকে আওয়ামীলীগ নেতা নাছির উদ্দিন নোবেল তাঁর লোকজন নিয়ে গেলে ঘটনাস্থলে আগে থেকে উপস্থিত প্রতিপক্ষের ২০/২৫জনের সশস্ত্র সন্ত্রাসীরা দিকবিদিক গুলি বর্ষণ করে। এ সময় সন্ত্রাসীদের গুলিতে নাছির উদ্দিন নোবেলসহ আরও ১০জন আহত হয়। ঘটনার পরপর পরিবার সদস্য ও প্রতিবেশি লোকজন এগিয়ে এসে ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে আওয়ামীলীগ নাছির উদ্দিন নোবেল প্রাণ হারান। চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ শাহ ফয়সাল আহমাদ ফাহিম তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার সত্যতা নিশ্চিত করে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, মূলত ভূমি বিরোধকে কেন্দ্র করে এ ঘটনা সংঘটিত হয়েছে। পুলিশ হাসপাতালে লাশের সুরুতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে প্রেরণ করেছে। তিনি বলেন, নিহতের পরিবারের অভিযোগের ভিত্তিতে মামলা রের্কড করা হবে। ঘটনায় জড়িত সন্ত্রাসীদের গ্রেফতারে পুলিশ সর্বোচ্চ চেষ্ঠা চালাচ্ছে।

শেয়ার করুন

একই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021,বিবিএন নিউজ
Developer By Zorex Zira