1. masudkhan89@yahoo.com : admin :
  2. armanchow2016@gmail.com : bbn news : bbn news
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০২:৫৪ পূর্বাহ্ন

কক্সবাজারে বঙ্গবন্ধুর এত স্মৃতি তবুও নেই একটি স্মৃতি ফলক

সাংবাদিক :
  • আপডেট : সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ৭১ সংবাদ দেখেছেন

বিবিএন নিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার বিমান বন্দরের রানওয়ে সম্প্রসারণ প্রকল্পের উদ্ভোধনী ভার্চুয়াল অনুষ্টানে নিজেই জাতির জনককে নিয়ে কক্সবাজারের অনেক স্মৃতি চারণ করেছেন। তিনি (প্রধানমন্ত্রী) বলেছেন-‘ কক্সবাজারের প্রতি বঙ্গবন্ধুর আলাদা আকর্ষণ ছিল। বঙ্গবন্ধু কন্যা বলেন, কক্সবাজার সৈকতের ঝাউবিথীটিও হচ্ছে বঙ্গবন্ধুর অবদান।’ ১৯৭৫ সালের ১০ ফেব্রুয়ারি জীবনের শেষ বার তিনি কক্সবাজার যেখন এসেছিলেন তখনই কক্সবাজারের পর্যটনের সৌন্দর্য বৃদ্ধি সহ শহর রক্ষার জন্যই ঝাউগাছের বনায়নের নির্দ্দেশ দেওয়া হয়েছিল।

স্থানীয়রা আরো জানেন, বঙ্গবন্ধু কক্সবাজার উপক’লের ভারুয়াখালীর লবণ মাঠ পরিদর্শন করেছিলেন। সেখানে বঙ্গবন্ধুর নামে একটি ঘাট যেটা স্থানীয়দের কাছে মুজিব ঘাট নামে পরিচিত। বঙ্গবন্ধু রামু রাবার বাগানের রেষ্ট হাউজে অবস্থান নিয়েছিলেন। সেই রেষ্ট হাউজের বঙ্গবন্ধুর বসার চেয়ারটি সংরক্ষণ করে রাখা হয়েছে। বাস্তবে কক্সবাজারে রয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনেক স্মৃতি বিজড়িত স্থানও। কিন্তু এ যাবত পর্যটন শহর কক্সবাজারে বঙ্গবন্ধরু স্মৃতি ধরে রাখার জন্য একটি ম্যুরাল বা স্মৃতি ফলক স্থাপিত হয়নি।

ফিঃ বছর জাতীয় দিবসগুলো বিশেষ করে ১৫ আগষ্টের শোকাবহ দিন এবং ১৭ মার্চের জাতির জনকের জন্মদিন সামনে নিয়ে কক্সবাজারের সুশীল সমাজ মাতামাতি শুরু করেন বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত পর্যটন শহরটিতে একটি স্মৃতিফলক স্থাপনের দাবি নিয়ে। কক্সবাজারের প্রতি জাতির জনকের এত বেশী দরদ ছিল কিন্তু কক্সবাজারবাসী এ যাবত একটি ভাষ্কর্য বা ম্যুরাল স্থাপনের মাধ্যমে তার প্রতিদান দিতে না পারার জন্য অনেকেই ক্ষুব্ধ।

শেয়ার করুন

একই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021,বিবিএন নিউজ
Developer By Zorex Zira